টেকনাফে ৫ কৃষককে অপহরণ করে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি

টেকনাফ প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফে পাহাড়ের পাদদেশে কৃষি কাজ করার সময় ৫ কৃষককে অপহরণের পর মুক্তিপণ হিসেবে ৩০ লাখ টাকা দাবি করা হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) ভোরে হ্নীলার পানখালী এলাকা থেকে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় অপরহরণকারীরা।

অপহৃতরা হলেন- হ্নীলার পানখালী এলাকার ফকির মোহাম্মদের ছেলে মো. রফিক (২২), শাহাজানের ছেলে জিহান (১৩), ছৈয়দ উল্লাহর ছেলে শাওন (১৫), আব্দুর রহিমের ছেলে মো. নুর (১৮) ও নুরুল আমিনের ছেলে আব্দু রহমান (১৫)।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করে জানান, আমার ইউনিয়নের ৫ কৃষককে অপহরণ করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে ৩০ লাখ টাকা দাবি করা হয়েছে। আমরা বিষয়টি প্রশাসনকে জানিয়েছি।

অপহৃত রফিকের বড় ভাই মো. শফিকের কাছে মুঠোফোনে ৩০ লাখ টাকা দাবি করেছে অপহরণকারীরা। এ বিষয়ে শফিক বলেন, রফিক প্রতিদিনের মতো জুম চাষে পাহাড়ে যায়। কিন্তু আজকে সেহরি খেতে না আসায় তাকে খুঁজতে বের হই। পরে জানতে পারি তাদের পাচঁজনকে ধরে নিয়ে গেছে। বৃহস্পতিবার দুপুরে ফোনে মুক্তিপণ চেয়ে ৩০ লাখ টাকা দাবি করে অস্ত্রধারীরা। বিষয়টি আমি জনপ্রতিনিধিকে জানিয়েছি।

টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গনী বলেন, ৫ কৃষককে অপহরণের বিষয়টি শুনেছি। এ বিষয়ে পুলিশ কাজ করছে।